সর্বশেষ সংবাদ

সাদুল্যাপুরে স্কুলছাত্রী ধর্ষণের ঘটনায় বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত

  • mynews
  • ডিসেম্বর 26, 2017

গাইবান্ধাপ্রতিনিধি
গাইবান্ধা জেলার সাদুল্যাপুর উপজেলার নলডাঙ্গা ইউনিয়নের খামার দশলিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণির এক ছাত্রীকে গণধর্ষনের প্রতিবাদে বিক্ষুব্ধ হয়ে উঠেছে এলাকার সর্বস্তরের জনতা।
আজ ২৬ ডিসেম্বর মঙ্গলবার ওই এলাকার স্কুল-কলেজ ও মাদ্রাসাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রী এবং বিপুল সংখ্যক সাধারণ মানুষের অংশ গ্রহনে সকালে নলডাঙ্গা শহরে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিশাল বিক্ষোভ মিছিল নলডাঙ্গা বন্দরের ১নং রেলগেটে এক মানববন্ধন কর্মসূচীতে অংশ নেয়। ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী চলাকালে বক্তব্য রাখেন ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নুরে আলম নান্টু, ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ইসমাইল হোসেন সরকার, অধ্যক্ষ তাজুল ইসলাম, রেজাউল করিম, প্রভাষক ওমর ফারুক, প্রধান শিক্ষক আমিনুল ইসলাম মজিবর রহমান, মাদ্রাসা সুপার মোস্তাফিজার রহমান, মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেন অভিভাবক আজিজার রহমান প্রমুখ।
মানববন্ধনে বক্তারা ধর্ষণ ঘটনার সাথে জড়িত বখাটেদের এ ধরণের জঘন্যতম ঘটনার তীব্র নিন্দা জানান। বক্তারা বলেন, ঘটনার ৫ দিন অতিবাহিত হলেও ৫ আসামীর মধ্যে স্থানীয় জনগণের সহায়তায় পুলিশ ৩ জনকে আটক করলেও বাকি ২ আসামী রুবেল ও খুশিকে এখনও গ্রেফতার করতে পারেনি। তারা অবিলম্বে ওই ২ অপরাধীসহ ৫ লম্পটকে আইনের আওতায় নিয়ে এসে বিচারের মাধ্যমে তাদের ফাঁসির দাবি জানান।
উল্লেখ্য, ওই ঘটনার পর থেকে বিক্ষুব্ধ এলাকাবাসী ধর্ষনকারীদের সর্বোচ শাস্তির দাবীতে অব্যাহতভাবে মিটিং মিছিলসহ বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে আন্দোলন সংগ্রাম চালিয়ে যাচ্ছে। উল্লেখ্য, গত শুক্রবার সন্ধ্যায় নলডাঙ্গা বাজার থেকে কাপড় কিনে বাড়ি ফেরার পথে লম্পট যুবকরা ছাত্রীটিকে জোর করে রাস্তার পাশে আখ ক্ষেতে নিয়ে গিয়ে গণধর্ষণ করে। ধর্ষণের অভিযোগে সোহাগ মিয়া (২১), বাবু মিয়া (২২) ও শরিফুল ইসলাম (২১)কে এলাকাবাসি আটক করে পুলিশের হাতে তুলে দেয়। অপর দুই ধর্ষক রুবেল ও খুশি এখনও পলাতক রয়েছে।
গ্রেফতারকৃত ধর্ষক সোহাগ মিয়া নলডাঙ্গা ইউনিয়ন যুবলীগের আহবায়ক দুদু মিয়ার ছেলে। সাদুল্যাপুর থানায় এব্যাপারে একটি নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করা হয়েছে।

Previous «
Next »
ডিসেম্বর 2017
সোম বুধ বৃহ. শু. শনি রবি
« নভে.   জানু. »
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031