সর্বশেষ সংবাদ

আলোচনায় ‘বুট’ ছাড়া মেসির অ্যাসিস্ট

  • mynews
  • ডিসেম্বর 25, 2017

মাইনিউজ ডেস্ক

ক্লাব ফুটবলে বিশ্বের সবচেয়ে মর্যাদার লড়াই এল ক্লাসিকোর উত্তাপ শেষ। মৌসুমের প্রথম এল ক্লাসিকোতে রিয়ালের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ৩-০ গোলে জিতেছে বার্সা। কাতালান ক্লাবটির জার্সিতে গোল করেন মেসি-সুয়ারেজ-ভিদাল।

বার্সার ৩-০ ব্যবধানের জয়ে দুর্দান্ত পেনাল্টিতে দলের হয়ে একটি গোল করেন বার্সা ‍সুপারস্টার মেসি। প্রথম গোলটি করেন ‍সুয়ারেজ। আর শেষ গোলটি করেন অ্যালেক্সি ভিদাল। তৃতীয় গোলটির অ্যাসিস্ট করেন মেসি।

তৃতীয় গোলটি আলোচনায় এসেছে মেসি কিংবা ভিদালের কারণে নয়। আলোচনায় এসেছে বুট ছাড়াই ভিদালকে মেসি বলটি বানিয়ে দিয়েছিলেন বলে। ইনজুরি সময়ে শেষ গোল বানিয়ে দেওয়ার মুহূর্তে বুট ছিল না আর্জেন্টাইন ‍সুপারস্টারের।

ম্যাচের ৯৩ মিনিটে মার্সেলোকে পেছনে ফেলে বল নিয়ে সামনে এগিয়ে যাওয়ার সময় ডান পায়ের বুট খুলে যায় মেসির। তাতে যেন কোনো ভ্রুক্ষেপ ছিল না মেসির। এরপরও রিয়ালের বক্সের দিকে বল নিয়ে ছুটে যান তিনি। ভিদালকে বল বানিয়ে দেন বুট ছাড়া মোজা পড়া অবস্থায়। ভিদাল বার্সাকে ৩-০ ব্যবধানে এগিয়ে দেন। উদযাপন করার সময়ও দেখা গেছে মেসির পায়ে নেই বুট। তাৎক্ষণিকভাবে অনেকেই হয়তো তা খেয়াল করেননি। কিন্তু ক্যামেরার চোখ এড়ায়নি।

লা লিগায় রিয়ালের জালে এ নিয়ে ১৭ বার বল জালে জড়ালেন মেসি। সব প্রতিযোগিতা মিলিয়ে রিয়ালের বিপক্ষে মেসির গোল ২৫টি। এদিন আরেকটি মাইলফলক ছুঁয়েছেন মেসি। ম্যাচের যোগ করা সময়ে তার পাস থেকে বার্সার তৃতীয় গোলটা করেন ভিদাল। বার্সার হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে এটি মেসির ২০০তম ‘অ্যাসিস্ট’। রিয়ালের বিপক্ষে তার অ্যাসিস্ট রেকর্ড ১৪টি।

Previous «
Next »
ডিসেম্বর 2017
সোম বুধ বৃহ. শু. শনি রবি
« নভে.   জানু. »
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031