• Homepage
  • >
  • সর্বশেষ খবর
  • >
  • গাইবান্ধা জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন ৪১৫ এর গোবিন্দগঞ্জে পাল্টা

গাইবান্ধা জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন ৪১৫ এর গোবিন্দগঞ্জে পাল্টা

  • mynews
  • অক্টোবর 25, 2017

সংবাদ সম্মেলন
গাইবান্ধা জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের কতিপয় সংগঠন বিরোধী সদস্যেও সংবাদ সম্মেলনের প্রতিবাদে পাল্টা সংবাদ সম্মেলন অনুষ্টিত হয়। আজ ২৫ অক্টোবর বুধবার বিকাল ৩ টায় গোবিন্দগঞ্জ রিপোর্টার্স ফোরাম কার্যালয়ে গাইবান্ধা জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন (৪১৫) এর সাধারণ সম্পাদক হাছেন আলী এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন।
সম্মেলনে লিখিত বক্তব্যে উল্লেখ করেন, কতিপয় সংগঠন বিরোধী সদস্য সংগঠনের ভাবমূর্তি ক্ষুন্ন করার জন্য তথা কথিত সংগঠনের নির্বাচনের দাবীতে সংবাদ সম্মেলন করে। এ সংবাদ সম্মেলনের প্রতিবাদে সংবাদ সম্মেলনে তিনি উল্লেখ করেন গত ২০/০২/১৭ তারিখে রেজিষ্টার অব ট্রেড ইউনিয়নস্ , রাজশাহী এর শো-কজ এর জবাবে বলা হয় যে, স্মরণী নং-১।
সংগঠনের ২০১২-২০১৬ সালের হিসাব বিবরণী উপযুক্ত পরীক্ষক দ্বারা পরীক্ষা করে প্রতিবেদন দাখিল করা হয়। তাহা ১৭/০২/১৭ তারিখে অনুমোদন করা হয়েছে। স্বরণী নং-২ সংগঠনের ৩০/০৯/২০১৩ ইং তারিখের সাধারণ সভার সিদ্ধান্তক্রমে বাংলাদেশ শ্রম আইন ২০১৬ এর ১৭৯/১ (ঞ) ধারা এবং অনুমোদিত গঠনতন্ত্রের ২৩ অনুচ্ছেদ অনুযায়ী ২১/১২/২০১৩ ইং তারিখ রোজ শনিবার ত্রি-বার্ষিক নির্বাচন অনুষ্টিত হয়েছে। উক্ত নির্বাচনকে বাধাগ্রস্ত করার জন্য জুয়েল শেখ দিং অস্থায়ী নিষেধাজ্ঞার জন্য বিজ্ঞ শ্রম আদালত রাজশাহীতে মামলা করেন।
শ্রম আদালত রাজশাহী কর্তৃক ৭ (সাত) দিনের মধ্যে কারন দর্শানোর জবাব দাখিল করতে বলা হয়। কারন দর্শানোর জন্য নির্বাচন কমিশনার বরাবরে আদালত রাজশাহী কর্তৃক কারন দর্শানো নোটিশ প্রদান করা হয়। উক্ত নির্বাচনকে কলুষিত করার জন্য একটি মহল নির্বাচন কার্যক্রম ও নির্বাচন কমিশনারদের কার্যক্রম বন্ধের জন্য বিভাগীয় শ্রম আদালত রাজশাহীতে ২টি মামলা দায়ের করে। যাহার নং-১০৫/২০১৩ তারিখ ২৪/১২/১৩।
উক্ত মামলায় ৮ (আট) জনকে বিবাদী করে নির্বাচন কমিশনারদের নির্বাচনী কার্যক্রম পরিচালনা না করতে পারে মর্মে নিষেধাজ্ঞা জারী করেন। উক্ত নিষেধাজ্ঞায় উল্লেখ থাকে যে, মোকদ্দমা চলা কালীন সময়ে নির্বাচনী ফলা ফল ঘোষনা ও ক্ষমতা হস্তান্তর করতে পারবেন না। স্বরণী – ৩ ১০৫ নং মোকদ্দমাটি দ্রুত নিস্পত্তির জন্য বিভাগীয় শ্রম আদালত রাজশাহী হতে শ্রম আপীল ট্রাইব্যুনাল ঢাকায় স্থানান্তর করা হয়। শ্রম আপীল মামলা নং-৩০১/২০১৪ চলমান থাকে। স্বরণী নং-৪ শ্রম আপীল ট্রাইব্যুনাল ঢাকা কর্তৃক ১০/০৩/২০১৫ ইং তারিখ কার্যক্রম পরিচালনা করার জন্য মামলাটি ভ্যাকেটে আদেশ নং-২৮, তারিখ ২২ /১১ /২০১৫ ইং।
স্বরণী নং-৫ উক্ত ভ্যাকেট আদেশের প্রেক্ষিতে জনাব মামুন-উল-হাসান গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা, প্রধান নির্বাচন কমিশনার ও মাননীয় জাতীয় সংসদ সদস্য ৩২ গাইবান্ধা-৪ গোবিন্দগঞ্জ আলহাজ্ব অধ্যক্ষ আবুল কালাম আজাদ মহোদয়কে প্রধান অতিথি করে স্থানীয় প্রশাসনের সহযোগিতায় ক্ষমতা হস্তান্তর ও শপথ পরিচিতি অনুষ্ঠানের মাধ্যমে গত ২৭/০৩/২০১৫ ইং তারিখে দায়িত্ব বুঝিয়া দেন। তদঅনুযায়ী নির্বাহী কমিটির মেয়াদকাল ২৬/০৩/২০১৮ ইং তারিখ পর্যন্ত বহাল আছে।
এমতাবস্থায় কতিপয় স্বার্থন্বেষী মহল গোবিন্দগঞ্জ মাইক্রো স্ট্যান্ডে একটি সংবিধান ও সংগঠন বিরোধী সংবাদ সম্মেলন করে সংবিধানের ৬ নং এর ‘খ’ ধারা এবং ৭ ধারা লঙ্ঘন করেছে। অতএব এই মাইক্রো স্ট্যান্ডের সংবাদ সম্মেলন ভূয়া , মিথ্যা, বানোয়াট বটে। আমি হাছেন আলী সাধারণ সম্পাদক গাইবান্ধা জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন (৪১৫) উক্ত সংবাদ সম্মেলনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে পাল্টা সংবাদ সম্মেলন করছি।
এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি ওয়াহেদুল ইসলাম , সহ-সভাপতি ছয়ফুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক জিল্লুর রহমান (লেবু) ,সাংগঠনিক সম্পাদক একলাবুর রহমান সহ কার্যনির্বাহী কমিটির সকল সদস্য ও শতাধিক সাধারণ সদস্য।

Previous «
Next »
অক্টোবর 2017
সোম বুধ বৃহ. শু. শনি রবি
« সেপ্টে.   নভে. »
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031