• Homepage
  • >
  • খেলাধুলা
  • >
  • শীর্ষে থাকা জার্মানির পর ব্রাজিল, চারে আর্জেন্টিনা

শীর্ষে থাকা জার্মানির পর ব্রাজিল, চারে আর্জেন্টিনা

  • Dipu Chowdhury
  • অক্টোবর 17, 2017

ফিফা নতুন র‌্যাংকিং প্রকাশ করেছে সোমবার। বিশ্বকাপ বাছাই ও প্রীতি ম্যাচের পর ঘোষিত নতুন এই র‌্যাংকিংয়ের শীর্ষ ছয়ে বদল হয়নি কোনও। শীর্ষস্থান ধরে রেখেছে জার্মানি। দ্বিতীয় স্থানে আগের মতোই রয়েছে ব্রাজিল। আর লাতিন আমেরিকার বাছাই পর্বের শেষ ম্যাচে বিশ্বকাপ নিশ্চিত করা আর্জেন্টিনা রয়েছে তালিকার চতুর্থ স্থানে।

বিশ্বকাপ বাছাইয়ের শেষ রাউন্ডের ম্যাচে রাশিয়ার মূল পর্ব নিশ্চিত করেছে জার্মানি। নর্দার্ন আয়ারল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপের মূল পর্ব নিশ্চিত করা জার্মানরা জিতেছে আজারবাইজানের বিপক্ষে পরের ম্যাচেও। যাতে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা ধরে রেখেছে র‌্যাংকিংয়ের শীর্ষস্থান। দ্বিতীয় স্থানে রয়েছে ব্রাজিল। পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা বলিভিয়ার সঙ্গে গোলশূন্য ড্র করলেও চিলিকে বিশ্বকাপ বাছাইয়ের পরের ম্যাচে উড়িয়ে দিয়েছে ৩-০ গোলে।

ইউরোপ অঞ্চল থেকে সরাসরি বিশ্বকাপের টিকিট পাওয়া পর্তুগালও রয়েছে আগের মতো তৃতীয় স্থানে। তাদের ঠিক নিচেই আর্জেন্টিনা। পেরুর বিপক্ষে গোলশূন্য ড্র করে বিশ্বকাপে খেলা নিয়ে তৈরি হওয়া সংশয় তারা উড়িয়ে দিয়েছে ইকুয়েডরের বিপক্ষে ৩-১ গোলের জয়ে। লিওনেল মেসির হ্যাটট্রিকে বিশ্বকাপ নিশ্চিত করার সঙ্গে র‌্যাংকিংয়ের চতুর্থ স্থানটাও ধরে রেখেছে আলবিসেলেস্তেরা।

পঞ্চম ও ষষ্ঠ স্থানটা যথাক্রমে বেলজিয়াম ও পোল্যান্ডের। সপ্তম স্থানটা হয়েছে বদল। এক ধাপ এগিয়ে ফ্রান্স উঠে এসেছে সাতে। তবে সেরা দশে সবচেয়ে বড় লাফটা দিয়েছে স্পেন। ২০১০ সালের বিশ্ব চ্যাম্পিয়ন তিন ধাপ এগিয়ে জায়গা করে নিয়েছে আটে। রাশিয়া বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়া চিলি অবশ্য ধরে রেখেছে নবম স্থান। পেরু আবার দুই ধাপ এগিয়ে উঠে এসেছে সেরা দশে।

আগের র‌্যাংকিংয়ের পর কোনও ম্যাচ না খেলা বাংলাদেশের অবস্থার কোনও বদল হয়নি, আছে আগে মতোই ১৯৬তম স্থানে। ফিফা ডটকম

Previous «
Next »
অক্টোবর 2017
সোম বুধ বৃহ. শু. শনি রবি
« সেপ্টে.   নভে. »
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031