• Homepage
  • >
  • প্রযুক্তি
  • >
  • অপেক্ষার দিন শেষ, এবার চূড়ান্ত হয়েছে আইফোন ৮-এর মুক্তির তারিখ

অপেক্ষার দিন শেষ, এবার চূড়ান্ত হয়েছে আইফোন ৮-এর মুক্তির তারিখ

  • mynews
  • আগস্ট 31, 2017

প্রযুক্তি ডেস্ক:এবারও নতুন সব ফিচারের সমাহার নিয়ে আসছে আইফোন ৮। সেপ্টেম্বরে মক্তি পাবে জানলেও নির্দিষ্ট তারিখ জানতেন না আইফোনপ্রেমীরা।তবে এবার অপেক্ষার দিন শেষ। কারণ চূড়ান্ত হয়েছে আইফোন ৮-এর মুক্তির তারিখ। ফরাসি ওয়েবসাইট ম্যাকফরএভারের বরাত দিয়ে দ্য টেলিগ্রাফ জানিয়েছে, সেপ্টেম্বরের ১২ তারিখ মুক্তি পেতে চলেছে আইফোন ৮। বাজারে পাওয়া যাবে ২২ সেপ্টেম্বর থেকে।নতুন আইফোনে কোনো নতুনত্ব থাকবে না তা কি হয়?

তাই এবারও নতুন সব ফিচারের সমাহার থাকছে আইফোন ৮-এ। কোনো হোম বাটন না থাকায় গতবারের তুলনায় আকারে বাড়ছে আইফোন ৮। এবারের আইফোনের ডিসপ্লে হবে ৫.৫ ইঞ্চি। নয়া এ আইফোনে পাওয়া যাবে তিন ধরনের স্টোরেজ অপশন। ৬৪ জিবি, ২৫৬ জিবি ও ৫১২ জিবি। থাকছে দ্বিমাত্রিক সেন্সরসমৃদ্ধ ডুয়াল ক্যামেরা। এ ছাড়া সামনে ও পেছনের ক্যামেরায় ছবি তোলার জন্য থাকবে অগমেন্টেড রিয়েলিটি, ত্রিমাত্রিক ভার্চুয়াল ছবি তোলার সুযোগ। যা শুধু ছবি তোলার ব্যক্তিটিকেই নয়, তার আশপাশের পরিবেশ ও সময়কে ফুটিয়ে তুলতে সক্ষম হবে।

আইফোন ৮-এ ফিঙ্গার প্রিন্ট স্ক্যান প্রযুক্তির জায়গা দখল করবে ফেস রিকগনিশন প্রযুক্তি। অর্থাৎ ব্যবহারকারীর মুখ হবে আইফোন ৮-এর লক খোলার পাসওয়ার্ড। আর ব্যবহারকারীর চেহারা চিনতে এক সেকেন্ডের ১০ লাখ ভাগের এক ভাগ সময় নেবে আইফোন-৮। ওএলইডি বেজেল লেস প্যানেল থাকছে নতুন এই আইফোনে।

আইফোন ৮ নিয়ে চাইলে একটু জলকেলিও করে নিতে পারবেন। কারণ আইফোন ৮-এ রয়েছে উন্নতমানের পানি নিরোধক ব্যবস্থা। চার্জিংয়ের ঝামেলা এড়াতে থাকছে তারবিহীন চার্জিং সিস্টেম। আসন্ন এই আইফোনটির দাম হতে পারে এক হাজার দুশো ডলার থেকে এক হাজার চারশ ডলারের মধ্যে।

এই লিংকটি থেকে থেকে যাবে আই ফোনের বিস্তারিত সব https://www.youtube.com/watch?v=mBgu2JPsZxQ

Previous «
Next »
আগস্ট 2017
সোম বুধ বৃহ. শু. শনি রবি
« জুলাই   সেপ্টে. »
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031